রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে মানববন্ধন

রিপোটারের নাম / ৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার: দুর্নীতির বিরুদ্ধে সরকারের শূন্য সহনশীলতা নীতির কার্যকর বাস্তবায়ন নিশ্চিত করার দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), লক্ষ্মীপুর এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক দুর্নীবিরোধী দিবস ২০২২ উপলক্ষে রবিবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাব চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সনাক-টিআইবি লক্ষ্মীপুর এর সভাপতি প্রফেসর জেড. এম ফারুকী এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সনাক সহসভাপতি মোহাম্মদ আবুল মোবারক ভূইয়া, সনাক সদস্য শিপ্রা তালুকদার ও টিআইবি চট্টগ্রাম ক্লাস্টার এর ক্লাস্টার কো-অর্ডিনেটর মো. জসিম উদ্দিন প্রমুখ।
৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে এ বছর প্রতিপাদ্য বিষয় “দুর্নীতির বিরুদ্ধে বৈশি^ক ঐক্য”। মানববন্ধনে সভাপতির বক্তব্যে প্রফেসর জেড. এম ফারুকী বলেন, “আমাদের দেশে ঘুষ, দুর্নীতি বেড়েই চলছে এবং এখনই এ দুর্নীতির লাগাম টেনে না ধরলে আমাদের ভবিষ্যত প্রজন্মকে এর খেসারত দিতে হবে। তিনি আরো বলেন, বর্তমানে ব্যাংকিং খাতে যে অস্থিরতা বিরাজ করছে তার মূলে রয়েছে দুর্নীতি, তাই তিনি রাষ্ট্র তথা সমাজের সকল নাগরিককে দুর্নীতির বিরুদ্ধে শপথ নিয়ে গণজাগরণ সৃষ্টি করার আহবান জানান।

টিআইবি-সনাক, লক্ষ্মীপুর এর এরিয়া কো-অর্ডিনেটর মোঃ বিল্লাল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে টিআইবির ধারণাপত্র পাঠ করেন ইয়েস সদস্য হোসাইন মোঃ রাসেল ও মুমতাজ সুলতানা মুমু। টিআইবির ধারণপত্রে এ বছর দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ১৪টি দাবি উপস্থাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ