রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

রিপোটারের নাম / ৬২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে স্কিল ক্যাম্পের জন্য ৩০ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আগামী ২০২৪ যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে ডাক পেয়েছেন এই ৩০ জন ক্রিকেটার। এতে এ ক্যাম্পে সুযোগ পেয়েছেন লক্ষ্মীপুরের মাজহারুল হক রুপম। তিনি স্পীন বোলার হিসেবে এ ক্যাম্পে ডাক পান। এখানে ভালো করতে পারলে খেলতে পারবেন বাংলাদেশের হয়ে আগামী যুব বিশ্বকাপ।
রুপমের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার ৪নং চররুহিতা ইউনিয়নে। সে লক্ষ্মীপুর জেলা পরিষদের সাবেক সদস্য ও যুবলীগ নেতা মাহবুবুল হক মাহবুবের সন্তান।
নতুন ক্রিকেটার বের করার জন্যেই হয় অনূর্ধ্ব ১৯ দলের ক্যাম্পের আয়োজন করেছে বিসিবি। সেখান থেকেই বের হবে নতুনদের। এ ক্যাম্প ক্রিকেটারদের পরীক্ষার মঞ্চ । এই পরীক্ষার মঞ্চে যারা ভালো করবে তাদের নিয়েই যুব ২০২৪ বিশ্বকাপ দল গঠন করা হবে এবং যারা ভালো খেলবে তারাই জায়গা করে নিবে।
২০২৪ সালের যুব বিশ্বকাপকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থান ণঈখ টুর্নামেন্টের আয়োজন করে বিসিবি সেখান থেকে থেকে ৪১ জন ক্রিকেটারকে নিয়ে প্রাথমিক স্কোয়াড বাছাই শুরু ক্যাম্প করেছিল বিসিবি।
মিরপুরে ফিটনেস ক্যাম্প শেষ করে গত জুলাই থেকে বিকেএসপিতে শুরু হয় স্কিল ক্যাম্প। সেখানে প্রায় তিন সপ্তাহব্যাপী চলে নেট অনুশীলন ও প্রাথমিক স্কোয়াডের সদস্যদের নিয়ে অনুশীলন ম্যাচ। সেখানে যারা ভাল করেছে তাদের নিয়ে গঠন করা হয় অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ