শিরোনাম
লায়ন্স ক্লাব অব লক্ষ্মীপুর সিটির কমিটি গঠন কুশাখালীতে আমার গ্রাম ফাউন্ডেশনের কমিটি গঠন লক্ষ্মীপুরে অনির্বান ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন কামাল ভূঁইয়া লক্ষ্মীপুরে সনাকের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হয়েছে নিক্বণের নৃত্য প্রতিযোগিতা লক্ষ্মীপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবকের উপর হামলা লক্ষ্মীপুরে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর ক্লাব পুকুরদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:০২ অপরাহ্ন

শিক্ষাক্রম সংস্কার ও কোরআন পোড়ানোর প্রতিবাদে লক্ষ্মীপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

রিপোটারের নাম / ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

নিজস্ব প্রতিনিধি: শিক্ষাক্রম’২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল এবং শিক্ষাক্রম প্রণয়ের সাথে জড়িতদের তদন্তপূর্বক শাস্তির দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৩ফেব্রুয়ারী) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার এ বিক্ষোভ মিছিল করেন।
বাদ জুমা দক্ষিণ স্টেশন থেকে মিছিল শুরু হয়ে শহরের মেইনরোড প্রদক্ষিন করে উত্তর তেমুহনীতে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে এবং মাওলানা আনোয়ার হোসাইনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর চক বাজার জামে মসজিদের খতিব মুফতি মুস্তাকুন্নবী কাসেমী, লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ইসমাইল হোসাইন প্রমুখ।
ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা দেলোয়ার হোসাইন বলেন, শিক্ষাক্রম সংস্কার করা না হয়, তাহলে এ দেশের জনগণ শিক্ষামন্ত্রীকে অপসারণ করবে।
জেলা সেক্রেটারি মাওলানা মহিউদ্দিন বলেন, যদি ক্ষমতার জোরে, বন্দুকের অপব্যবহার করে এ শিক্ষানীতি অব্যহত রাখা হয় তাহলে আরেকটি ৭১ এর ঘটনা ঘটবে।
বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তার বলেন, এ দেশের মুসলিম এবং হিন্দু সহ সকলেই আস্তিক। যারা ডারউইনের মতবাদ বিশ্বাস করে তারা নাস্তিক। তাদের বাংলাদেশ থেকে বের করে দেওয়া হোক। বর্তমান শিক্ষানীতি বাংলাদেশর মুসলমানের শিক্ষা নীতি নয়। যদি শিক্ষাক্রম সংস্কার করা না হয়, তাহলে এ দেশের জনগণ শিক্ষামন্ত্রীকে অপসারণ করবে।
তাছাড়া সুইডেন, ডেনমার্কে কুরআন পোড়ানোর প্রতিবাদ করে সরকারকে নিন্দা জানানোর প্রস্তাব দিয়ে এবং শিক্ষাক্রম সংস্কার ও শিক্ষা সিলেবাস পরিবর্তন না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ