বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

ভিক্ষুকদের অতিথি করে ভাষার প্রদীপ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রিপোটারের নাম / ১৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

কামরুল হাসান হৃদয়: স্বেচ্ছাসেবী সংগঠন ভাষার প্রদীপ এর ১৬তম বর্ষে পদার্পণ উপলক্ষে ছয়জন ভিক্ষুককে অতিথি করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার ( ১৯এপ্রিল ) শহরের হাসপাতাল রোডের অভিজাত রেস্টুরেন্ট ফুড ফ্যাভিলিয়নে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং ইফতারের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ফাহাদ বিন বেলায়েত, সঙ্গীতশিল্পী শান্তন দাস এবং কামরুল হাসান হৃদয়।

ফাহাদ বিন বেলায়েত জানান, আমাদের পরিকল্পনা অনুযায়ী এবার আমরা কাজ করছি ‘ভাষার প্রদীপ ইশকুল’ ( শিক্ষা, সংস্কৃতি, মানসিক বিকাশ, প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্র ) নিয়ে, যা শীঘ্রই উদ্বোধন হবে।

উল্লেখ্য যে, সংগঠনটি ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয় এবং এরপর থেকে পথশিশুদের নিয়ে কাজ করে এবং সংগঠনের সাড়া জাগানো কাজ হলো মায়ের ভাষায় মাকে চিঠি লেখা, যা দেশ এবং দেশের বাহির থেকেও অংশগ্রহণ করে শিক্ষার্থীরা মাকে না বলা কথা চিঠির মাধ্যমে প্রকাশ করে।

সংগঠনটি দুস্থ নারীদের সেলাই মেশিন প্রদান এবং গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরন প্রদান এবং শিক্ষাবৃত্তি দিয়ে থাকে। এ ছাড়াও সারাবছর বিভিন্ন এতিমখানা এবং পথচারীদের জন্য একবেলা আহার নামে পুরো জেলাজুড়ে ইভেন্ট পরিচালনা করে থাকে।

ফাহাদ বিন বেলায়েত আরো জানান, আমি আমার ক্ষুদ্র সামর্থ অনুযায়ী মানুষের পাশে থাকার চেষ্টা করছি। যতদিন বেঁচে থাকব ততদিন নিজ সামর্থে কাজ করে যাব সমাজ এবং দেশের জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ