শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরে ৭০০ গাছ লাগাচ্ছে বিডি ক্লিন

রিপোটারের নাম / ৩৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

সংবাদদাতা: বিডি ক্লিন এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরে ৭০০গাছ লাগানোর উদ্যোগ নেওয়া হয়। “সবাই মিলে লাগাই বৃক্ষ,২ ঘন্টায় ৩ লক্ষ” এ প্রতিপাদ্য নিয়ে সংগঠনটি সারা বাংলাদেশে ৪৪ হাজার সদস্য প্রত্যেকে ৭ টি করে ২ ঘন্টায় ৩ লক্ষ গাছ রোপণ করার সিদ্ধান্ত নেয়। তারই ধারাবাহিকতায় লক্ষ্মীপুরেও এ কর্মসূচি পালন করা হয়।
“পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন” এ শ্লোগানে ২০১৬ সালের ৩ জুন সংগঠনটির যাত্রা শুরু হয়।

রবিবার (৪জুন) লক্ষ্মীপুর বিডি ক্লিন এর উদ্যোগে ১০০ সদস্য প্রত্যেকে ৭০০ গাছ ধারাবাহিক ভাবে রোপণ করছে। লক্ষ্মীপুর সদর উপজেলার স্মার্ট গ্রাম হোসেনপুরের আদর্শ গ্রামে গাছের চারা রোপণ করে বিডি ক্লিন সদর ইউনিট।

এতে উপস্থিত ছিলেন হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ ভুঁইয়া। আরো উপস্থিত ছিলেন বিডি ক্লিন এর জেলা সমন্বয়ক মাহমুদুন নবী রাসেল, সহ-সমন্বয়ক ইসমাইল খাঁন সুজন, সদর সমন্বয়ক কাজি রাহাত এবং অন্যান্য দায়িত্বশীল ও সদস্য বৃন্দ।

সংগঠনটির জেলা সমন্বয়ক বলেন, সাধারণত কেক কেটে অথবা হৈচৈ মজা-মাস্তির মধ্য দিয়ে নিজ নিজ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করাটা একরকম প্রথা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আমরা তা করিনি। কারণ আমরা বা আমি বিশ্বাস করি “জন্মদিন বা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কেক কেটে নয় বরং এমন কিছু করে দেখাও, যা জাতির জন্য কল্যাণকর হয়”। আর সে কারণেই আমাদের ভালবাসার সংগঠন বিডি ক্লিন এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে আমরা রোপণ করেছি গাছ। যা আমাদের ও জাতির, উভয়ের জন্যই কল্যাণকর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ