শিরোনাম
লায়ন্স ক্লাব অব লক্ষ্মীপুর সিটির কমিটি গঠন কুশাখালীতে আমার গ্রাম ফাউন্ডেশনের কমিটি গঠন লক্ষ্মীপুরে অনির্বান ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন কামাল ভূঁইয়া লক্ষ্মীপুরে সনাকের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হয়েছে নিক্বণের নৃত্য প্রতিযোগিতা লক্ষ্মীপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবকের উপর হামলা লক্ষ্মীপুরে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর ক্লাব পুকুরদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:১২ অপরাহ্ন

লক্ষ্মীপুরে দেড় কোটি টাকা ব্যয়ে দুটি বেহাল সড়ক ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

রিপোটারের নাম / ২০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৬ জুন, ২০২৩

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুর পৌর শহরে ১ কোটি ৪৮ লক্ষ ৭৫ হাজার নয়শত টাকা ব্যয়ে প্রায় ১৫ বছরের পুরোন বেহাল ২টি সড়কের কার্পেটিং ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৬জুন) দুপুর ১২টার দিকে পৌরসভার ৬নং ওয়ার্ডস্থ জয়নাল আবেদীন সড়কে ফলক উম্মেচনের মাধ্যমে সড়ক ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করেন পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুইঁয়া।
জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে কোভিড-১৯ প্রকল্পের আওতায় এদুটি সড়ক ও ড্রেন নির্মান হবে। পৌর ৬নং ওয়ার্ডের জয়নাল আবেদীন সড়ক হইতে এবায়েদ উল্যাহ সড়কের শেষ পর্যন্ত ৬১০ মিটার সড়ক কার্পেটিং ও ৫১২ মিটার ড্রেন এবং দলিল উদ্দিন ভুইঁয়া সড়কের ১৭৭ মিটার কার্পেটিং এবং ১৭৭ মিটার ড্রেনসহ দুটি রাস্তায় মোট ৭৮৭ মিটার সড়ক কার্পেটিং এবং ৬৮৯ মিটার ড্রেন নির্মান কাজ উদ্বোধন করা হয়েছে। এতে নির্মাণ ব্যায় ধরা হয়েছে ১ কোটি ৪৮ লক্ষ ৭৫ হাজার নয়শত টাকা। চলতি বছরের ২৮ নভেম্বর এ সড়ক ও ড্রেন নির্মাণ কাজ সম্পন্ন করার কথা রয়েছে। সড়ক ও ড্রেন নির্মান প্রকল্পটি বাস্তবায়ন করবেন মেসার্স রিশাত এন্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে পৌর ৬নং ওয়ার্ড সোনালী কলোনী এলাকায় এ সড়ক ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহমেদ পাটোয়ারী, পৌর মহিলা কাউন্সিল তাছলিমা আক্তার, পৌরসভার নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার জুলফিকার হোসেন, যুবলীগ নেতা নজরুল ইসলাম ভুলু, জেলা ছাত্রলীগে সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন ভূঁইয়া, সাংবাদিক মো. রাকিব হোসাইন রনি, ৬নং ওয়ার্ড যুব সংগে সভাপতি আবুল কাশেম সমির ও সাবেক সোনালী ব্যাংক ব্যবস্থাপক সাখাওয়াত উল্লাহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুইঁয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গিকার গ্রাম হবে শহর৷ সে অঙ্গিকারের ধারাবাহিকতায় লক্ষ্মীপুর পৌরসভার বড় বড় উন্নয়ন কাজ শুরু হয়েছে। এ দুটি সড়ক দীর্ঘদিনের পুরনো হওয়ায় এ এলাকার বাসিন্দাদের ভোগান্তিতে পড়তে হতো। তাদের দীর্ঘদিনের দাবী সড়ক উন্নয়ন। পৌরবাসীর ভোগান্তি দূর্র করতে পৌরসভার প্রথম বড় প্রকল্প হিসেবে এ সড়ক দুটি ও ড্রেন নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। তাই যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কাজে স্থানীয়দের সর্বাত্তোক সহযোগিতা কামনা করেন তিনি।

এদিকে স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘ ১৫ বছরেও এ দুটি সড়কের কোন সংস্কার কাজ হয় নি। এতে বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়ে চলাচলে ভোগান্তির শিকার হতো তারা। বর্ষায় জলাবদ্ধতায় ভোগান্তি চরম আঁকার ধারণ করতো। পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুইঁয়ার উদ্যোগে বেহাল সড়কের উন্নয়ন কাজ শুরু হওযায় পৌর মেয়রসহ সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ