রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

কমলনগরে কেমিস্টস এন্ড ড্রাগিস্টস্ সমিতির কমিটি অনুমোদন

রিপোটারের নাম / ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

সংবাদদাতা: লক্ষ্মীপুরের কমলনগরে ঔষধ ব্যবসায়ীদের কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির কমিটি অনুমোদন দেয়া হয়। জেলা কমিটির সভাপতি বাবু প্রীতি লাল মজুমদার, সিনিয়র সহ-সভাপতি (সাধারন সম্পাদক মর্যাদা) মো.রাজু হাওলাদার এর স্বাক্ষরিত ১৭ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়।
কমিটির ঘোষণার সময় উপস্থিত ছিলেন, জেলা ড্রাগ সুপার ডালিম চন্দ্র দাস, জেলা কমিটির সভাপতি বাবু প্রীতি লাল মজুমদার, সিনিয়র সহ-সভাপতি মো.রাজু হাওলাদার, কমলনগরের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ (সজিব), সিনিয়র সহ-সভাপতি মো.জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি মো.জাহাঙ্গীর, মো.রাসেল প্রমুখ।

এসময় জেলা সভাপতি বাবু প্রীতি লাল মজুমদার বলেন, কেন্দ্রীয় কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির সিদ্ধান্ত মতে জেলার রায়পুর, রামগঞ্জ, রামগতি, জেলা সদর ও কমলনগরের কমিটি অনুমোদন দেয়া হচ্ছে। কমলনগরে জেলা সভাপতি-সিনিয়র সহ-সভাপতির স্বাক্ষরিত কমিটি ঘোষণা এবং অনুমোদন দেয়া হয়েছে।
জেলা সিনিয়র সহ-সভাপতি মো.রাজু হাওলাদার বলেন, কমলনগরে অনুমোদিত কমিটি ছাড়া অন্য কেউ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি কমিটি দেখালে বা প্রচারে করলে সেটা গ্রহনযোগ্য বিবেচিত হবে না। কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির কেন্দ্রীয় নীতিমালা এবং বৈশিষ্ট্য রয়েছে। দেশের শিল্প ও বানিজ্য ভিত্তিক নীতিমালা অনুসরন করে কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির চলমান কার্যক্রম পরিচালিত হচ্ছে।
তিনি আরও বলেন, কিছুদিন পূর্বে কমলনগরে কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির কমিটি করা হয়েছে। যারা-ই করেছে তাদের কমিটির কোন অনুমোদন নেই। তারা কার অনুমতিক্রমে কমিটি করেছে সেটা বোধগম্য নয়। চলমান অনুমোদিত কমিটি ফার্মাসিস্টদের সাথে সমন্বয়ে কাজ করবে।
কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির কার্যক্রম- চলমান সরকার অনুমোদিত লাইসেন্স যাদের রয়েছে তারা মেডিসিন ব্যবসায় জড়িত থাকবে এবং মেডিসিন কোম্পানি ও ফার্মাসিস্টদের সমন্বয়ে সমিতির কার্যক্রম পরিচালিত করবে। দেশের ফার্মাসিস্টদের সুবিধা-অসুবিধা নিয়ে কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির কাজ করছে।
জেলা ড্রাগ সুপার ডালিম কুমার দাস বলেন, একজন ফার্মাসিস্ট সব-সময় তৃনমূল স্থান থেকে সেবা প্রদান করে থাকেন। আর বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি সবসময় তাদের মুল্যায়ন করে থাকেন।
বিসিডিএস ঔষধদের সঠিক মূল্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। সেই সাথে ঔষধ ব্যবসায়ীদের স্বার্থ, মর্যাদা, একাত্বতা, বৈধভাবে ব্যবসা পরিচলনা এবং স্বাস্থ্য সেবার মান উন্নত রাখতে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ