বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

চাঁদপুরে ইউপি নির্বাচনে মাঠে থাকবে ৮ প্লাটুন র‍্যাব-বিজিবি ও কোস্টগাড

মেঘনা নিউজ২৪ / ৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
চাঁদপুরে ইউপি নির্বাচনে মাঠে থাকবে ৮ প্লাটুন র‍্যাব-বিজিবি ও কোস্টগাড
চাঁদপুরে ইউপি নির্বাচনে মাঠে থাকবে ৮ প্লাটুন র‍্যাব-বিজিবি ও কোস্টগাড

আজ ১১ নভেম্বর বৃহস্পতিবার চাঁদপুর সদর উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দ্বিতীয় ধাপে দেশের ৮শ ৪৮টি ইউনিয়ন পরিষদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৯টি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চাঁদপুর সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা হলেও ভোট গ্রহণের মাত্র ২দিন আগে মহামান্য হাইকোর্টে একটি রিটের প্রেক্ষিতে ১৩নং হানারচর ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত হয়ে যায়।

জেলা নির্বাচন অফিসার জানিয়েছে, এ ১০টি ইউনিয়নে সর্বমোট ৪০৮ জন প্রার্থী ভিন্ন ভিন্ন প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছে। তন্মমধ্যে চেয়ারম্যান পদে ৩৪জন, সাধারণ সদস্য পদে ২৯৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭৬ জন। তবে এরমধ্যে ৫নং রামপুর ও ৭ নং তরপুরচÐী ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আল মামুন পাটোয়ারী ও ইমাম হোসেন রাসেল গাজী ইতিমধ্যেই বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছে আছেন। এছাড়া ২নং আশিকাটি ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীও বিনাভোটে বিজয়ী হতে যাচ্ছে। এ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রতিদ্ব›দ্বী দু’জন স্বতন্ত্রপ্রার্থী নির্বাচন থেকে ইতোমধ্যে সরে দাঁড়িয়েছে।

১০টি ইউনিয়নের মোট ভোটার ১ লাখ ৯৩ হাজার ৯৫৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ২৭০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯২ হাজার ৬শ’ ৮৮ জন। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে চাঁদপুর জেলা প্রশাসন এবং জেলা নির্বাচন অফিস সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে।

চাঁদপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৯টি ইউনিয়নের নির্বাচনের আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি ৩ প্লাটুন র‌্যাব, ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৫ জন পোশাকধারী পুলিশ, ১৭ জন আনসার সদস্য স্থায়ী টহলে থাকবে। ৯টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ১০৫টি, মোট ভোট কক্ষ ৫৭১টি এবং অস্থায়ী কেন্দ্র রয়েছে ১১৮টি।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন জানান, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে প্রতিটি কেন্দ্রের জন্য ব্যালট পেপার, ব্যালটবক্সসহ নির্বাচনী সকল প্রকার সরঞ্জামাদি পৌঁছে গেছে। নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য ১০৫ জন প্রিজাইডিং অফিসার, ৫৭১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১১৪২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। এ সকল অফিসারদের নির্বাচন পরিচালনায় প্রশিক্ষণও দেয়া হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ