শিরোনাম
লক্ষ্মীপুরে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর ক্লাব পুকুরদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে লক্ষ্মীপুর সনাকের অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ গঠিত লক্ষ্মীপুরে সনাকের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন আদর্শ সামাদিয়ান রি-ইউনিয়নের রেজিষ্ট্রেশন করেছে ৩৬১৫জন প্রাক্তণ ছাত্র আদর্শ সামাদিয়ান রি-ইউনিয়নের রেজিষ্ট্রেশন করেছে ৩৬১৫জন প্রাক্তণ ছাত্র লক্ষ্মীপুরে ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছে আদর্শ সামাদিয়ান রি-ইউনিয়ন যুক্তরাষ্ট্রে বাংলাদেশী ফাইরুজের সফলতা আনুষ্ঠানিক ভাবে শুরু হলো আদর্শ সামাদিয়ানের রি-ইউনিয়নের রেজিষ্ট্রেশন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী ফাইরুজের সফলতা

রিপোটারের নাম / ৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

নিজস্ব প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের বাফেলো স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক থেকে ইনফরমেশন টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট এ স্নাতক ডিগ্রি অর্জন করেন বাংলাদেশের ফাইরুজ নাওয়ার।

গত ১৭ই মে ইউনিভার্সিটির প্রেসিডেন্ট সতীশ কে ত্রিপাঠি এক অনাড়ম্বর গ্র্যাজুয়েট কমেন্সমেন্ট অনুষ্ঠানে তাকে এই ডিগ্রি প্রদান করেন। ফাইরুজ একই সাথে জর্ডানে ড্যানিয়েলা নন প্রফিট বোর্ড ফেলোশিপ এন্ড বিজনেস প্র্যাকটিসেস ইন ইউএস সার্টিফিকেশন গ্রহণ করেন।

ইউনিভার্সিটিতে পড়াকালীন তিনি পরপর তিন বছর সাফল্যের সাথে রেসিডেন্ট এডভাইজারের দায়িত্ব পালন করেন। তিনি ওই ইউনিভার্সিটির অ্যালামনাইয়ের অনার্স স্কলার। এছাড়া ফাইরুজ ইস্ট ব্রঙকস একাডেমী ফর দ্য ফিউচার থেকে ২০২০ সালে হাই স্কুল ডিপ্লোমা শেষে নিউইয়র্ক স্টেট ভিশন ফর পাবলিক স্কুলের সর্বোচ্চ স্কলারশীপ অর্জন করেন। একই সাথে তিনি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করেন।

ফাইরুজ বাফেলো ইউনিভার্সিটি বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ অ্যামেরিকান সোশ্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশনের ওমেন সেক্রেটারি। তিনি আমেরিকার বিভিন্ন টিভি চ্যানেলের মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরেন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করেন।

ফাইরুজ বাংলাদেশের মুন্সীগঞ্জের বিক্রমপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জাকির হোসেনের মেয়ে। জাকির হোসেন ঢাকা ইউনিভার্সিটি থেকে মৃত্তিকা বিজ্ঞানে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। তিনি বর্তমানে নিউইয়র্ক স্টেট বিগ্গেস্ট হাসপাতাল গ্রুপ নর্থওয়েলে সিনিয়র ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে কর্মরত। ফাইরুজের মা সাবিনা ইয়াসমিন একজন নিউইয়র্ক স্টেট সার্টিফাইড কোষম্যাটোলজিস্ট অ্যান্ড হেয়ার স্টাইলিস্ট।

ফইরুজ খুব শীঘ্রই একটি বহুজাতিক সফটওয়্যার এন্ড বিজনেস অ্যাপ সলিউশন প্রতিষ্ঠানের ফাংশনাল সাপোর্ট এনালিস্ট হিসেবে যোগদান করবেন। ভবিষ্যতে তিনি এআই এন্ড সাইবার সিকিউরিটির উপর গবেষণায় আগ্রহী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ