শিরোনাম
তমিজ উদ্দিন ক্রীড়া চক্রের কমিটি গঠন লক্ষ্মীপুরের চৌরাস্তা ক্লাবের আংশিক কমিটি ঘোষণা লক্ষ্মীপুরে জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্প লক্ষ্মীপুরে ত্রাণ দিতে গিয়ে বিএনপি নেতা লাঞ্ছিত রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের কাছে ছাত্রদল নেতা মেরাজ চৌধুরী লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ বন্যা কবলিত মানুষের পাশে ‘জাগ্রত মানবতা’
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

বন্যা কবলিত মানুষের পাশে ‘জাগ্রত মানবতা’

রিপোটারের নাম / ২১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

সংবাদদাতা: কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের ভোগই গ্রাম সহ পার্শ্ববর্তী অন্যান্য গ্রামের বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়িয়েছে দীর্ঘ দিন ধরে মানবতার সেবায় নিয়জিত থাকা সংগঠন ‘জাগ্রত মানবতা’। নিত্য প্রয়োজনীয় জিনিস এবং খাদ্য মানুষের দুয়ারে উপহার হিসেবে পৌঁছে দিচ্ছে সংগঠনটি।

বন্যার শুরু থেকে এখন পর্যন্ত নিরলস পরিশ্রম করে যাচ্ছে ‘জাগ্রত মানবতা’র কর্মীরা। তারা জানান, ‘বন্যার কারণে অধিকাংশ মানুষ গৃহবন্দী, যার ফলে তীব্র খাদ্য সংকট দেখা দিয়েছিলো। এমতাবস্থায় তারা মানুষের দুর্ভোগ দূর করতে মানবতার সেবায় নিজেদের নিয়োজিত করেছেন।’

‘জাগ্রত মানবতা’ বন্যায় বিপর্যস্ত মানুষের দুয়ারে উপহার পৌঁছে দেওয়ার জন্য বিত্তবান, প্রবাসী এবং অন্যান্য মানবতার কাজে নিয়জিত সংগঠন থেকে অর্থ সংগ্রহ করছে। তারা জানিয়েছেন, মানুষ তাদের আহ্বানে যেভাবে ব্যাপক সাড়া দিয়ে অর্থ প্রদান করছে তা মানবতার অনন্য দৃষ্টান্ত। মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনের কর্মীরা।
এছাড়া বন্যা পরবর্তী অসচ্ছল যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য কাজ করতে আগ্রহী ‘জাগ্রত মানবতা’। তাই তারা পূর্বের ন্যায় সামনের দিনগুলোতে তাদের সাথে থাকার জন্য এবং অর্থ সংগ্রহে সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছেন।

এখন পর্যন্ত তাদের কার্যক্রমের বিবরণ আমাদের কাছে যেমনটা পাঠিয়েছেন তা নিম্নে উল্লেখ করা হলো :

২৫ তারিখ : ৬০ প্যাকেট শুকনো খাবার।
২৬ তারিখ : ৪০ প্যাকেট বিরিয়ানি।
২৭ তারিখ : ৮০ প্যাকেট শুকনো খাবার।
২৮ তারিখ : ১০০০ প্যাকেট বিরিয়ানি আশ্রয় কেন্দ্রে এবং পানিবন্দি মানুষদের দেওয়া হয়।
২৯ তারিখ : ৫০০ প্যাকেট বিরিয়ানি ও ৬০ প্যাকেট ভারি খাবার (চাল ডাল ইত্যাদি) এবং নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়া ২০০ প্যাকেট শুকনো খাবার এবং ২ হাজার পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট প্রদান করা হয়।
৩০ তারিখ : আশ্রয়কেন্দ্রে থাকা মানুষদের জন্য কাপড়-চোপড় বিতরণ করা হয় স্থানীয় সামাজিক সংগঠনের মাধ্যমে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ