রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

১০টাকার ইফতার কিনতে শ্রমজীবীদের ভিড়

রিপোটারের নাম / ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার: টাকার অভাবে অনেকেই সাধ্য থাকলেও বেশি দামে ইফতার কিনতে পারছেন না, অথবা লোক লজ্জায় অন্যের কাছে চাইতে পারছেন না, তাদের জন্য ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে লক্ষ্মীপুরের স্থানীয় সংগঠন মেঘ ফাউন্ডেশন ও অগ্রযাত্রা ফাউন্ডেশন। তা হলো ১০টাকায় ইফতার। আশ্চার্য হলেও সত্য লক্ষ্মীপুর শহরে ১০টাকায় ইফতার বিক্রি করছেন তারা। বিনামূল্যে ইফতার নিতে যারা কারপূর্নতা প্রকাশ করেন তাদের জন্য নাম সর্বস্ব ১০টাকায় তৃপ্তির ইফতারের এমন আয়োজন তাদের। ১০টাকার এ ইফতারের মধ্যে রয়েছে খেজুর, ছোলা, মুড়ি, লাচ্ছি, আলুর চপ, পিয়াজু, কলা, বুরিন্দা।


শুক্রবার বিকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে এ কার্যক্রম শুরু করেন মেঘ ফাউন্ডেশন ও অগ্রযাত্রা ফাউন্ডেশন। এ কার্যক্রমের উদ্বোধন করেন লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: আশফাকুর রহমান মামুন ও জেলা কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং কর্মকর্তা মোঃ মনির হোসেন।
এসময় উপস্থিত ছিলেন, প্রথম আলো বন্ধু সভার জেলা সভাপতি শান্তন চন্দ্র দাস, মেঘ ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য রাজীব হোসেন রাজু, আলোকবর্তিকা এর প্রধান সমন্বয়ক ওমর ফারুক, অগ্রযাত্রা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সৈয়দ নুর হোসেন ফাহাদ, লক্ষ্মীপুর পলিটেকনিক ডিবেটিং সোসাইটি এর সভাপতি ইয়াসিন আরাফাত হৃদয়, আমজাদ হোসেন, সায়েম প্রমুখ।


অগ্রযাত্রা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সৈয়দ নুর হোসেন ফাহাদ জানান, খেটে খাওয়া শ্রমজীবীদের জন্য তাদের এ আয়োজন। বিনামূল্যে না দিয়ে তারা যাতে লজ্জা না পায় সে জন্য ১০টাকা টোকেট ম্যানি দিয়ে ইফতার দিচ্ছে তারা। ১ম দিনেই তাদের ব্যাপক হিমশিম খেতে হয়েছে, চাহিদার তুলনায় তাদের কাছে অনেক কম ইফতার ছিলো। তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলেনও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ