রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

সাংবাদিকদের লেখুনির মাধ্যমে গণমানুষের কথা উঠে আসবে

রিপোটারের নাম / ৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২

নিজস্ব প্রতিনিধি: সাংবাদিকদের সংবাদ তৈরির প্রচলিত কর্মকৌশলে মোবাইল ডিভাইস ব্যবহার করে পেশাগত দক্ষতা বৃদ্ধিসহ বহুমুখী প্লাটফর্মের জন্য সংবাদ তৈরিতে পারদর্শি করে তোলা ও শিশু এবং নারী বিষয়ক রিপোর্টিং এর মৌলিক বিষয় সম্পর্কে অবহিত করার লক্ষ্যে লক্ষ্মীপুরে সাংবাদিকদের অংশগ্রহণে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
এছাড়াও সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

এতে মোবাইল সাংবাদিকতা, শিশু ও নারী উন্নয়ন এবং বুনিয়াদি প্রশিক্ষণে জেলার শতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত এ প্রশিক্ষনের সমাপনী ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠান মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ বলেন, প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত সমৃদ্ধি বাড়ে। সাংবাদিকদের ব্যাপক প্রশিক্ষণ নিতে হবে। এছাড়া প্রচুর পড়ালেখাও করতে হবে। যে যতো বেশি পড়া লেখা করবেন তার সাংবাদিকতা ততো সমৃদ্ধ হবে।
তিনি আরো বলেন, সাংবাদিকদের লেখুনির মাধ্যমে গণমানুষের কথা উঠে আসবে। ইতিবাচক সাংবাদিকতায় এগিয়ে যাবে দেশ।

পিআইবির পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমানের সভাপতিত্বে ও সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ