শিরোনাম
তমিজ উদ্দিন ক্রীড়া চক্রের কমিটি গঠন লক্ষ্মীপুরের চৌরাস্তা ক্লাবের আংশিক কমিটি ঘোষণা লক্ষ্মীপুরে জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্প লক্ষ্মীপুরে ত্রাণ দিতে গিয়ে বিএনপি নেতা লাঞ্ছিত রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের কাছে ছাত্রদল নেতা মেরাজ চৌধুরী লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ বন্যা কবলিত মানুষের পাশে ‘জাগ্রত মানবতা’
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

ইউনানী চিকিৎসা বিজ্ঞানের মূলনীতির ভিত্তিতে রোগ নির্ণয় চিকিৎসা ও গবেষনা শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

রিপোটারের নাম / ১৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২২ মে, ২০২২

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে ইউনানী চিকিৎসা বিজ্ঞানের মূলনীতির ভিত্তিতে রোগ নির্ণয় চিকিৎসা ও গবেষনা শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল থেকে লক্ষ্মীপুর সদর উপজেলা দত্তপাড়ার রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপ পরিচালনা করেন অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমী।
অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমী ভারতের একজন প্রখ্যাত ইউনানী চিকিৎসক ও গবেষক হিসেবে ৩৬বছর ধরে কাজ করেছেন। ভারতের আয়ুশ মন্ত্রণালয় ও হামদর্দ বিশ্ববিদ্যালয়ের মধ্যকার সমঝোতা স্মারক এর আওতায় বর্তমানে ভারত সরকার বাংলাদেশে ইউনানী চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নের জন্য তাকে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ একাডেমিক ইউনানী চেয়ারহিসেবে প্রেরণ করেছেন। তিনি গত ৩১-০১-২২ তারিখে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশে একাডেমিক ইউনানী চেয়ার হিসেবে যোগদান করেছেন এবং এ চিকিৎসা বিজ্ঞানের গবেষনা ও উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের প্রতিষ্ঠাতা ও হামদর্দ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া।
রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা: আবুল কালাম মোঃ আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা: ইসমাইল খান, কলেজ পরিচানা পর্ষদের সদস্য অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা: মোঃ হাফিজুল ইসলাম, উপ-পরিচালক ডা: বিদ্যুৎ বড়ুয়া, অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমী এর সহধর্মীনী ডা: নাদিয়া কাজমি।
এছাড়াও উপস্থিত ছিলেন, হামদর্দ ফাউন্ডেশনের পরিচালক লে: কর্ণেল (অব:) মাহবুবুর আলম চৌধুরী, হামদর্দ বাংলাদেশের পরিচালক (বিপণন) মোঃ শরীফুল ইসলাম, তথ্য ও গণসংযোগ পরিচালক আমিরুল মোমেনীন মানিক, উপ-পরিচালক (প্রশাসন) মিজানুর রহমান এবং কলেজ উপাধ্যক্ষ ডা: সাইফুল ইসলাম চৌধুরী।

I think it is essential Blog for us.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ