শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

ইউনানী চিকিৎসা বিজ্ঞানের মূলনীতির ভিত্তিতে রোগ নির্ণয় চিকিৎসা ও গবেষনা শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

রিপোটারের নাম / ১৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২২ মে, ২০২২

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে ইউনানী চিকিৎসা বিজ্ঞানের মূলনীতির ভিত্তিতে রোগ নির্ণয় চিকিৎসা ও গবেষনা শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল থেকে লক্ষ্মীপুর সদর উপজেলা দত্তপাড়ার রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপ পরিচালনা করেন অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমী।
অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমী ভারতের একজন প্রখ্যাত ইউনানী চিকিৎসক ও গবেষক হিসেবে ৩৬বছর ধরে কাজ করেছেন। ভারতের আয়ুশ মন্ত্রণালয় ও হামদর্দ বিশ্ববিদ্যালয়ের মধ্যকার সমঝোতা স্মারক এর আওতায় বর্তমানে ভারত সরকার বাংলাদেশে ইউনানী চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নের জন্য তাকে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ একাডেমিক ইউনানী চেয়ারহিসেবে প্রেরণ করেছেন। তিনি গত ৩১-০১-২২ তারিখে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশে একাডেমিক ইউনানী চেয়ার হিসেবে যোগদান করেছেন এবং এ চিকিৎসা বিজ্ঞানের গবেষনা ও উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের প্রতিষ্ঠাতা ও হামদর্দ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া।
রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা: আবুল কালাম মোঃ আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা: ইসমাইল খান, কলেজ পরিচানা পর্ষদের সদস্য অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা: মোঃ হাফিজুল ইসলাম, উপ-পরিচালক ডা: বিদ্যুৎ বড়ুয়া, অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমী এর সহধর্মীনী ডা: নাদিয়া কাজমি।
এছাড়াও উপস্থিত ছিলেন, হামদর্দ ফাউন্ডেশনের পরিচালক লে: কর্ণেল (অব:) মাহবুবুর আলম চৌধুরী, হামদর্দ বাংলাদেশের পরিচালক (বিপণন) মোঃ শরীফুল ইসলাম, তথ্য ও গণসংযোগ পরিচালক আমিরুল মোমেনীন মানিক, উপ-পরিচালক (প্রশাসন) মিজানুর রহমান এবং কলেজ উপাধ্যক্ষ ডা: সাইফুল ইসলাম চৌধুরী।

I think it is essential Blog for us.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ