শিরোনাম
লায়ন্স ক্লাব অব লক্ষ্মীপুর সিটির কমিটি গঠন কুশাখালীতে আমার গ্রাম ফাউন্ডেশনের কমিটি গঠন লক্ষ্মীপুরে অনির্বান ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন কামাল ভূঁইয়া লক্ষ্মীপুরে সনাকের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হয়েছে নিক্বণের নৃত্য প্রতিযোগিতা লক্ষ্মীপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবকের উপর হামলা লক্ষ্মীপুরে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর ক্লাব পুকুরদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

লক্ষ্মীপুরে সংখ্যালঘু পরিবারের ৫০ বছরের ভোগকৃত জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রিপোটারের নাম / ১৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে সংখ্যালঘু পরিবারের ৫০ বছরের ভোগকৃত জমি জোরপূর্বক দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। সোমবার (৩০ মে) সকালে জেলার রামগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের মালের বাড়িতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্যরা বলেন, আমাদের পূর্বপুরুষরা নালিশি ভূমি ১৪২৮ দাগে ১ একর ২৩ শতাংশ কৃষি জমি দীর্ঘ ৫০বছর আগ থেকে ভোগ দখল করে আসছেন। যার হাল দাগ ২৮৮৭। ২০১২সালে আমাদের পূর্বপুরুষের মালিকীয় এ সম্পত্তি ভুলবশত অর্পিত গেজেটে প্রকাশিত হয়। আমরা আদালতে অর্পিত সম্পত্তি প্রত্যাহার করার জন্য মামলা করি। মামলায় খতিয়ান নাম্বার ভুল হওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেয়। পরে আমরা আপীল ট্রাইবুনাল এ মামলা করি। যা চলমান রয়েছে।
মামলা চলমান অবস্থায় জোরপূর্বক একটা পক্ষ আমাদের জমিতে বালু ভরাট করে আমাদের জমি দখলে নিয়ে আমাদেরকে ভূমি ছাড়া করতে চায়। আমাদের একটাই চাওয়া মামলা চলমান থাকা অবস্থায় আমাদের জমি যেন দখল না হয় আমরা সরকারের কাছে আবেদন জানাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন গনেশ চন্দ্র দে, রবি দে সহ পরিবারের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ