শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এর দায়িত্ব গ্রহন করলেন লক্ষ্মীপুরের সন্তান বদরুল আমিন

রিপোটারের নাম / ২৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার: মোঃ বদরুল আমিন (ফুয়াদ) দেশের প্রথম জেনারেশান সাধারন বীমা প্রতিষ্ঠান সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্বভার গ্রহন করেছেন। গত ২৭জুলাই কোম্পানীর পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক তাকে এ দায়িত্ব প্রদান করা হয়।
বদরুল আমিনের জন্ম লক্ষ্মীপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী খিলবাইছা গ্রামের সম্ভ্রান্ত আমিন পরিবারে। খিলবাইছা জিএফ ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রাম সরকারী কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিদ্যায় অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করে ১৯৯০সালে প্রথম প্রগতি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানীতে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মধ্য দিয়ে বীমা সেক্টরে তার পেশা জীবন শুরু করেন। দীর্ঘ ৩২বছরের বর্নাঢ্য ক্যারিয়ারে তিনি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানীতে কর্মরত ছিলেন।
বদরুলরা ৪ভাই। যারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র হিসেবে স্ব স্ব কর্ম ক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রেখেছেন। বড় ভাই অবসরপ্রাপ্ত লে: কর্ণেল মোঃ রুহুল আমিন এইসি সিলেট ক্যাডেট কলেজ ও বিকেএসপির সাবেক অধ্যক্ষের দায়িত্বসহ দেশে বিদেশে গুরুত্বপূর্ন পদে আসীন ছিলেন। মেঝো ভাই মোহাম্মদ নুরুল আমিন ছিলেন এনসিসি ব্যাংক ও মেঘনা ব্যাংকের এমডি (সিইও) এবং এবিবি ও বাফিডা এর চেয়ারম্যান। তিনি বর্তমানে একটি নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সেজো ভাই মোঃ সামছুল আমিন প্রধানমন্ত্রীর কার্যালয়াধীন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর অতিরিক্ত পরিচালক এবং বাংলাদূত আগরতলা ও কোলকাতায় যথাক্রমে দ্বিতীয় সচিব এবং প্রথম সচিব/কাউন্সিলর ছিলেন। বদরুল আমিনের একমাত্র বোন আয়েশা বেগম খিলবাইছা বালিকা উচ্চ বিদ্যানিকেনের প্রধান শিক্ষক।
বদরুলের স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের ছাত্রী নাসরিন আক্তার (মুন্নী) এনসিসি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার। বদরুল-নাসরিন দম্পত্তির রয়েছে ২ছেলে। বড় ছেলে পৃথু ব্র্যাক ইউনির্ভাসিটি এবং ছোট ছেলে প্রত্যয় মানারত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজে অধ্যয়নরত।
বিভিন্ন কর্মোপলক্ষ্যে বদরুল আমিন ভারত, থাইল্যান্ড, সিংগাপুর, মালয়েশিয়া, সৌদি আরব প্রভূতি দেশ সফর করেছেন। তিনি বীমা শিল্পের বিভিন্ন উচ্চতর প্রশিক্ষন গ্রহন করেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ