রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

বাংলাদেশ প্রগতি লেখক সংঘ লক্ষ্মীপুর জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

রিপোটারের নাম / ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার: ঐক্য সাম্য ও সম্প্রীতির শ্লোগান নিয়ে বাংলাদেশ প্রগতি লেখক সংঘ লক্ষ্মীপুর জেলা শাখার তৃতীয় জেলা সম্মেলন শুক্রবার বিকালে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা, কবি ও গীতিকার আমির হোসেন মোল্লার সভাপতিত্বে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ নূর এ আলম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের সহ-সভাপতি প্রফেসর মোঃ মাইন উদ্দিন পাঠান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন, মুক্তিযোদ্ধা সংসদ সদর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুল করিম, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন কামাল, লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সাধারন সম্পাদক গাজী গিয়াস উদ্দিন, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি সাইফুল ইসলাম ভূঞা তপন, রায়পুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শংকর মজুমদার।

অনুষ্ঠান সমূহ সঞ্চালনা করেন কবি রওশন রুবি ও কবি ফারুক হোসেন শিহাব।

সম্মেলনে ২য় পর্বের সংগঠনের সদস্যগনের স্বরচিত অনু কবিতা পাঠ ও সংগীতানুষ্ঠান পরিবেশন করা হয়। পরে বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লাকে সভাপতি ও কবি রওশন রুবিকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।
কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, এম এ রহিম, কার্তিক সেনগুপ্ত, সহ-সাধারন সম্পাদক ফারুক হোসেন শিহাব, গাজী নিজাম উদ্দিন, তিতাস সেন, কোষাধ্যক্ষ মিঞা মাহবুব, সাংগঠনিক সম্পাদক মাছুম জুলকার নাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক অংকুর চন্দ্র দেবনাথ, সমাজকল্যান সম্পাদক সুলতানা মাসুমা বানু, সাংস্কৃতিক সম্পাদক মাহতাব উদ্দিন আরজু, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পাঠাগার সম্পাদক ইউসুফ মাহমুদ সংগ্রাম, সদস্য মাইন উদ্দিন পাঠান, মুজতবা আল মামুন, আজাদ বুলবুল, জাকির হোসেন কামাল, জ্যোসনেয়ারা শিপন, মনু মতব্বর, হোসেন আহমেদ জান, কামাল হোসেন, জহিরুল ইসলাম, জহির উদ্দিন, রৌশন আক্তার, মোশাররফ হোসেন ইউসুফ, তোফাজ্জল হোসেন,আব্দুল হান্নান সাগর, জান্নাতুল ফেরদৌস, কাইফ উদ্দিন।
এর আগে অব্যাহত শিক্ষক নির্যাতন,নিপীড়ন ও সাম্প্রদায়িক বিভিন্ন হামলার প্রতিবাদে জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণে এক সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনে বিপুল সংখ্যক নেতা ও কর্মী অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ