বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

আর্থিক সংকটে মসজিদ, বন্ধ উন্নয়ন কাজ

রিপোটারের নাম / ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২

কামরুল হাসান হৃদয়: লক্ষ্মীপুরে আর্থিক সংকটের কারনে বন্ধ হয়ে আছে মসজিদের উন্নয়ন কাজ। এতে করে ভোগান্তির শিকার হচ্ছেন মুসল্লিরা। তাইতো বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানাচ্ছেন মসজিদ কর্তৃপক্ষ।

জানা যায়, লক্ষ্মীপুর কমলনগর উপজেলার উত্তর চরমার্টিন স্থানীয় বেচু সওদাগরের উদ্যোগে এবং নুরুল ইসলাম, মজিবুল হক, আলী আক্কাস, আব্দুর রশিদ, নুরু মোল্লা, সুলতান সর্দার, ফজল করিম ১৯৪৮সালে প্রতিষ্ঠা করেন বেচু সওদাগর জামে মসজিদ।
প্রতিষ্ঠার পর কোনো রকম ঝুপড়ি ঘরে নামাজ আদায় করতো ধর্মপ্রাণ মুসুল্লিরা। এভাবেই চলতে থাকে বছরের পর পর। মুসল্লিদের সংখ্যা বাড়তে থাকায় সে সাথে একটু – একটু করে দৈর্ঘ্য – প্রস্থে বাড়ে মসজিদটি।

মুসল্লিদের সংকুলান না হওয়ায় এবং ঝড়বৃষ্টিতে মুসল্লিদের নামাজ আদায়ে অসুবিধার কারণে মসজিদটি দ্বিতল বিশিষ্ট করার লক্ষ্যে কাজ শুরু করে মসজিদ কর্তৃপক্ষ। কিন্তু এক তলার ১০টি পিলার উঠানোর পরই আর্থিক সংকটে পড়ে কর্তৃপক্ষ।

মসজিদ কোষাধ্যক্ষ জয়নাল আবেদিন মেঘনা নিউজকে বলেন, দিন যত যাচ্ছে মসজিদটিতে মুসল্লিদের সংখ্যা তত বাড়ছে। আর মসজিদের কাজ হাতে নিয়েছিলাম ফান্ডে কিছু টাকা ছিলো সেগুলো নিয়েই। কিন্তু ১২টা পিলারের মধ্যে ১০টা পিলার উঠানোর পর সে টাকাগুলো শেষ হয়ে যায়। তাই দেশ – বিদেশের সকল ধর্মপ্রাণ মুসলমান এবং বিত্তশালীদের নিকট আকুল আবেদন, আমাদের মসজিদটি নির্মাণের জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

মসজিদের ইমাম মাওলানা আলী আক্কাস বলেন,
সবাই যদি আল্লাহর রাস্তায় দান করেন তাহলে আল্লাহর ঘর মসজিদের এ কাজটি সম্পন্ন করা সম্ভব।

আর্থিক সহযোগিতা পাঠানোর মাধ্যম;
জয়নাল আবেদিন, কোষাধ্যক্ষ
বেচু সওদাগর জামে মসজিদ
বিকাশ পার্সোনাল: 01726371785


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ