শিরোনাম
তমিজ উদ্দিন ক্রীড়া চক্রের কমিটি গঠন লক্ষ্মীপুরের চৌরাস্তা ক্লাবের আংশিক কমিটি ঘোষণা লক্ষ্মীপুরে জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্প লক্ষ্মীপুরে ত্রাণ দিতে গিয়ে বিএনপি নেতা লাঞ্ছিত রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের কাছে ছাত্রদল নেতা মেরাজ চৌধুরী লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ বন্যা কবলিত মানুষের পাশে ‘জাগ্রত মানবতা’
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে তিন পরিবারের চলাচলের পথ অবরুদ্ধ, পৌর মেয়রের হস্তক্ষেপে অপসারণ

রিপোটারের নাম / ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে ৩৫ বছর ধরে ব্যবহৃত একটি রাস্তায় টিনের বেড়া দিয়ে আজিজুর রহমান নামে এক গাড়ি চালকের পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকায় দুইদিন ধরে পরিবারটি অবরুদ্ধ রয়েছে। পরে অন্য স্থান দিয়ে বাড়ি থেকে বের হয়ে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে রাস্তাটি উম্মুক্তের দাবিতে সদর মডেল থানায় ভূক্তভোগী পরিবার লিখিত অভিযোগ করেন।

তাদের প্রতিবেশি রেদোয়ান ভূঁইয়া রানা নিজের জমি দাবি করে বুধবার (২১ সেপ্টেম্বর) ওই রাস্তার মুখে টিনের বেড়া লাগিয়ে পরিবারটিকে অবরুদ্ধ করে রাখে। তার বিরুদ্ধে স্থানীয় একাধিক ব্যক্তির জমি জোরপূর্বকভাবে দখলের অভিযোগ রয়েছে। রানা স্থানীয়দের কাছে ‘ভূমি দস্যু’ হিসেবে পরিচিত। এর প্রতিবাদ করায় আজিজুর রহমানকে হত্যাসহ বিভিন্ন ধরণের হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে।

রানা বাঞ্চানগর এলাকার মৃত সুজায়েত উল্লাহ ভূঁইয়ার ছেলে।
পরে বিষয়টি জানতে পেরে শুক্রবার বিকালে পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া টিনের বেড়াটি খুলে পেলেন।

অভিযোগ সূত্র জানায়, আজিজের পরিবার প্রায় ৩৫ বছর ধরে চলাচলের জন্য রাস্তাটি ব্যবহার করছেন। বুধবার বিকেলে হঠাৎ করে রানাসহ তার পরিবারের সদস্যরা রাস্তার মুখে টিনের বেড়া লাগিয়ে দেয়। রাতে কাজ থেকে ফিরে আজিজ টিনের বেড়ার কারণে বাড়িতে ঢুকতে পারেনি। পরে স্থানীয়দের পরামর্শে তিনি জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন দিলে সদর থানা পুলিশ ঘটনাস্থলে যায়৷ এসময় পুলিশ থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেয়৷
এছাড়া পাশ্ববর্তী হারুনুর রশিদ ও খোকন গংদের জমি জোর পূর্বক দখল করে রেদোয়ান হোসেন ভূঁইয়া। পরে ভুক্তভোগীরা মামলা করলে ওই মামলায় ১৫দিন জেল খাটে রেদোয়ান হোসেন ভূঁইয়া। এছাড়াও এলাকার অনেক মানুষের সাথে জমি সংক্রান্ত বিরোধ সৃষ্টি করেছে বলেও অভিযোগ তার বিরুদ্ধে। এ বিষয়ে এলাকার মানুষ তার বিরুদ্ধে ক্ষিপ্ত।

ভূক্তভোগী আজিজুর রহমান বলেন, ৩৫ বছর ধরে রাস্তাটি ব্যবহার করছি। হঠাৎ রানা নিজের জমি দাবি করে টিন দিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছে। কাজ থেকে ফিরে আমি বাড়িতে ঢুকতে পারিনি। পরে অনেক কষ্টে বাড়িতে ঢুকেছি। রাস্তাটি বন্ধ থাকায় আমরা বাড়ি থেকে বের হতে পারছি না। আমরা অবরুদ্ধ হয়ে পড়েছি। ছেলে মেয়েকে স্কুলে পাঠাতে পারছি না। রাস্তাটি আমি ইট দিয়ে সংস্কার করেছিলাম।

রেদোয়ান হোসেন রানা বলেন, অনেক বছর দয়া দেখিয়ে তাদের হাঁটার জন্য জমিটি উম্মুক্ত রেখেছি। এখন আর সুযোগ দেওয়া সম্ভব না। আমার জমিতে আমি টিনের বেড়া দিয়েছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, অভিযোগটি পেয়েছি। লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. ওদুদকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, বিষয়টি জেনে বেড়া অপসারণ করি এবং বৈঠকের মাধ্যমে সমস্যার সমাধানের আশ্বাস দেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ