রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

২৫বছরেও কৃষি কর্মকর্তার দেখা পাননি পান চাষী হোসেন আহমেদ

রিপোটারের নাম / ১৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২

রাজীব হোসেন রাজু: লক্ষ্মীপুর সদর উপজেলা চর রুহিতার হোসেন আহমেদ। পান চাষ করেন প্রায় ২৫ বছর। কিন্তু কখনোই দেখা পান নি কৃষি কর্মকর্তার। বিভিন্ন সমস্যা নিজের অভিজ্ঞতা ও বাজারে দোকানদারের পরামর্শে সমাধান করেছেন। বুধবার দুপুরে তাই তো আক্ষেপ করে বিষয়টি জানালেন চাষী হোসেন আহমেদ।
হোসেন আহমেদ জানান, আমি দীর্ঘ ২৫বছর যাবত পান চাষ করি। বর্তমানে ৩০ডিসিম জমিতে আমার পানের বরজ রয়েছে। এতে আমি ভালোই আয় পাই। কোন সমস্যা দেখা দিলে নিজের অভিজ্ঞতা দিয়ে তা সমাধান করি, না হয় বাজারের দোকানদারের পরামর্শ নেই। কখনো কৃষি অফিসের কেউ কোন খোঁজ খবর নেই নি। এ ২৫বছরে কারও দেওয়াও পাই নি। বর্তমানে আমার পানের সাইজ বড় হচ্ছে না। এছাড়া পানে কালচে দাগ দেখা দিয়েছে। এতে আমি চিন্তিত। আমি আপনাদের মাধ্যমে কৃষি কর্মকর্তার সহযোগিতা কামনা করি।
এ বিষয়ে চর রুহিতা ইউনিয়ন উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবদুল ওয়াহেদ বলেন, আমি গতকাল তার বিষয়ে খবর পেয়ে আজ সকালে তার পানের বরজে যাই এবং পরামর্শ দেই। এরআগে কখনোই তিনি আমাদের কাছে আসেন নি। আমি সপ্তাহে দুই দিন ঐ গ্রামে হুলির রাস্তার মাথায় যাই, তিনি তো সেখানেও এসে তার সমস্যার কথা আমাদের জানাতে পারতেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ