রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

জলবায়ু পরিবর্তনকে গুরুত্ব না দিয়ে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব নয়: ইউএনও মোঃ ইমরান হোসেন

রিপোটারের নাম / ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার: দিন দিন জলবায়ু পরিবর্তন হচ্ছে। এতে করে দেখা দিচ্ছে নানান প্রাকৃতিক দূর্যোগ। আর জলবায়ু পরিবর্তনকে গুরুত্ব না দিয়ে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব নয়। বুধবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্টে সোসাইটি লক্ষ্মীপুর ইউনিট আয়োজিত দূর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ক নীতিমালা ও কর্মকৌশল বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে এসব বলেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন।
তিনি আরো বলেন, দূর্যোগ মোকাবেলায় সকলকে একসাথে কাজ করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দূর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এছাড়া তিনি দূর্যোগে রেড ক্রিসেন্টের ভূমিকা নিয়ে ভূয়সী প্রশংসা করেন।
কর্মশালায় জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির স্থানীয় এবং সরকারি সকল দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি দূর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ক নীতিমালা ও কর্মকৌশল বিষয়ক পরামর্শ প্রদান করেন।
কর্মশালা পরিচালনা করেন রেড ক্রিসেন্ট সোসাইটির এসডিএসসি প্রকল্পের প্রজেক্ট অফিসার কায়সার আহমেদ।
এসময় রেড ক্রিসেন্ট লক্ষ্মীপুর ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এড. জসিম উদ্দিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য ও রেড ক্রিসেন্টের কার্যাক্রম তুলেন ধরেন লক্ষ্মীপুর ইউনিটের সেক্রেটারী ইসমাইল হোসেন ফারুক।
ইউনিট অফিসার নাসরিন আক্তারের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুস মিয়া, রেড ক্রিসেন্ট লক্ষ্মীপুর ইউনিটের কার্যনির্বাহী সদস্য ফরিদা ইয়াসমীন লিকা, জাকির হোসেন ভূঁইয়া আজাদ, সেলিম উদ্দিন নিজামী।
এছাড়া উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. জোবায়ের আহমেদ, লক্ষ্মীপুর বণিক সমিতির সহ-সভাপতি আজিজুর রহমান, জেমস এর নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান চৌধুরী, ফায়ার সার্ভিস প্রতিনিধি, সিভিল সার্জন প্রতিনিধি, সিপিপি প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি ও রেড ক্রিসেন্টের যুব প্রধান নাইমুল হায়দার রিমন, ইজাজ আহমেদ আপন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ