শিরোনাম
লায়ন্স ক্লাব অব লক্ষ্মীপুর সিটির কমিটি গঠন কুশাখালীতে আমার গ্রাম ফাউন্ডেশনের কমিটি গঠন লক্ষ্মীপুরে অনির্বান ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন কামাল ভূঁইয়া লক্ষ্মীপুরে সনাকের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হয়েছে নিক্বণের নৃত্য প্রতিযোগিতা লক্ষ্মীপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবকের উপর হামলা লক্ষ্মীপুরে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর ক্লাব পুকুরদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

ভাকুর্তায় অনলাইন প্লাটফর্ম, মডেল ডিসপ্লেসেন্টার এবং সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটি উদ্বোধন

রিপোটারের নাম / ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার: গয়না পল্লি হিসেবে খ্যাত ঢাকার অদূরে সাভার উপজেলার ভাকুর্তাবাজারে ইমিটিশন জুয়েলারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রচার, প্রসার ও প্রদর্শনের জন্য অনলাইন প্লাটফর্ম, মডেল ডিসপ্লেসেন্টার এবং কারিগরদের পয়ঃনিষ্কাশন সমস্যা লাঘবের জন্য স্থাপনকৃত সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটি এর উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকালে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যন মঞ্জুরুল আলম রাজিব প্রধান অতিথি হিসেবে এ স্থাপনার উদ্বোধন করেন। সোস্যাল আপলিফটমেন্ট সোসাইটি (সাস) এর নির্বাহী পরিচালক হামিদা বেগমের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লিয়াকত হোসেন। আরও উপস্থিত ছিলেন সাস এর পরিচালক বীর মুক্তিযোদ্ধা ড. মো: রফিকুল ইসলাম মোল্লা, মঞ্জুর মোর্শেদ, উপপরিচালক ( প্রোগ্রাম), মো: নবী আলম, প্রোগ্রাম অফিসার (উন্নয়ন), ভাকুর্তা বাজার ইমিটিশন জুয়েলারি কমিটির সভাপতি মো: নাজিম উদ্দিন, পদ্মা পরিবেশক্লাবের সভাপতি মাওলানা গোলাম কিবরিয়া, ইমিটিশন জুয়েলারি উপ-প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: সিদ্দিকুর রহমান, পরিবেশ কর্মকর্তা তাজিউল আহমেদ, কমিউনিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন অফিসার, ফাহাদ বিন বেলায়েত, টেকনিক্যাল অফিসার, ইব্রাহিম জুনায়েদ, ফিন্যান্স আ্যন্ড প্রকিউরমেন্ট অফিসার মো: রিয়াজ উদ্দিন এবং ইমিটিশন জুয়েলারি উদ্যোক্তাগণ।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় বিশ্বব্যাংকের অর্থায়নে বেসরকারি সংস্থা সোস্যাল আপলিফটমেন্ট সোসাইটি (সাস) সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর আওতায় সাভার ও কেরানীগঞ্জ উপজেলায় ইমিটিশন জুয়েলারি উপ-প্রকল্পভুক্ত উদ্যোক্তাদের তৈরিকৃত পণ্য প্রচার ও প্রসারের জন্য একটি অনলাইন প্লাটফর্ম তৈরি ও উৎপাদিত পণ্য প্রদর্শনের জন্য ভাকুর্তা এলাকায় দুইটি মডেল ডিসপ্লেসেন্টার স্থাপন করে। এছাড়া কর্ম এলাকার কারিগরদের এবং আগত ক্রেতা সাধারণের পয়ঃনিষ্কাশন সমস্যা লাঘবের জন্য ভাকুর্তাবাজারে সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটি স্থাপন করে। উদ্বোধন শেষে স্থাপনকৃত সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটির চাবি ভাকুর্তাবাজার ইমিটিশন জুয়েলারি কমিটির সভাপতি মো: নাজিম উদ্দিনের কাছে হস্তান্তর করেন সাস এর নির্বাহী পরিচালক হামিদা বেগম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ