বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

ভাকুর্তায় অনলাইন প্লাটফর্ম, মডেল ডিসপ্লেসেন্টার এবং সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটি উদ্বোধন

রিপোটারের নাম / ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার: গয়না পল্লি হিসেবে খ্যাত ঢাকার অদূরে সাভার উপজেলার ভাকুর্তাবাজারে ইমিটিশন জুয়েলারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রচার, প্রসার ও প্রদর্শনের জন্য অনলাইন প্লাটফর্ম, মডেল ডিসপ্লেসেন্টার এবং কারিগরদের পয়ঃনিষ্কাশন সমস্যা লাঘবের জন্য স্থাপনকৃত সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটি এর উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকালে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যন মঞ্জুরুল আলম রাজিব প্রধান অতিথি হিসেবে এ স্থাপনার উদ্বোধন করেন। সোস্যাল আপলিফটমেন্ট সোসাইটি (সাস) এর নির্বাহী পরিচালক হামিদা বেগমের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লিয়াকত হোসেন। আরও উপস্থিত ছিলেন সাস এর পরিচালক বীর মুক্তিযোদ্ধা ড. মো: রফিকুল ইসলাম মোল্লা, মঞ্জুর মোর্শেদ, উপপরিচালক ( প্রোগ্রাম), মো: নবী আলম, প্রোগ্রাম অফিসার (উন্নয়ন), ভাকুর্তা বাজার ইমিটিশন জুয়েলারি কমিটির সভাপতি মো: নাজিম উদ্দিন, পদ্মা পরিবেশক্লাবের সভাপতি মাওলানা গোলাম কিবরিয়া, ইমিটিশন জুয়েলারি উপ-প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: সিদ্দিকুর রহমান, পরিবেশ কর্মকর্তা তাজিউল আহমেদ, কমিউনিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন অফিসার, ফাহাদ বিন বেলায়েত, টেকনিক্যাল অফিসার, ইব্রাহিম জুনায়েদ, ফিন্যান্স আ্যন্ড প্রকিউরমেন্ট অফিসার মো: রিয়াজ উদ্দিন এবং ইমিটিশন জুয়েলারি উদ্যোক্তাগণ।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় বিশ্বব্যাংকের অর্থায়নে বেসরকারি সংস্থা সোস্যাল আপলিফটমেন্ট সোসাইটি (সাস) সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর আওতায় সাভার ও কেরানীগঞ্জ উপজেলায় ইমিটিশন জুয়েলারি উপ-প্রকল্পভুক্ত উদ্যোক্তাদের তৈরিকৃত পণ্য প্রচার ও প্রসারের জন্য একটি অনলাইন প্লাটফর্ম তৈরি ও উৎপাদিত পণ্য প্রদর্শনের জন্য ভাকুর্তা এলাকায় দুইটি মডেল ডিসপ্লেসেন্টার স্থাপন করে। এছাড়া কর্ম এলাকার কারিগরদের এবং আগত ক্রেতা সাধারণের পয়ঃনিষ্কাশন সমস্যা লাঘবের জন্য ভাকুর্তাবাজারে সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটি স্থাপন করে। উদ্বোধন শেষে স্থাপনকৃত সেনিটেশন ও হাইজিন ফ্যাসিলিটির চাবি ভাকুর্তাবাজার ইমিটিশন জুয়েলারি কমিটির সভাপতি মো: নাজিম উদ্দিনের কাছে হস্তান্তর করেন সাস এর নির্বাহী পরিচালক হামিদা বেগম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ