বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

“শেখ মনি থেকে শেখ পরশ” বাংলাদেশ আওয়ামী যুবলীগ

রিপোটারের নাম / ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৫ মার্চ, ২০২৩

চৌধুরী মাহমুদুন্নবী সোহেল: ৩০ লাখ শহীদ আর ২ লাখ মা-বোনের সম্ভ্রম হারানো বিনিময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন দেশ বাংলাদেশ।এইবার বঙ্গবন্ধুর নেতৃত্বে সৃষ্টি হবে সোনার বাংলাদেশ কিন্তু সবকিছুই শুন্যে আর এলোমেলো। ঠিক তখনই বঙ্গবন্ধু বুঝেতে পেরেছিলেন যুবকদের শ্রম আর মেধা ছাড়া এটা অসম্ভব, যেমনটা স্বাধীনতা ছিল।তাইতো তার প্রিয় ভাগিনা শেখ ফজলুল হক মনিকে ডেকে পাঠালেন। যিনি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং মুজিব বাহীনীর প্রধান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। সেই সাথে একজন লেখক, সাংবাদিক এবং সময়ের সাহসী নেতৃত্ব।

তার নেতৃত্বে গড়ে উঠলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ।লাখো যুবকের আশার আলো অল্প সময়ে গড়ে উঠলো পুরো বাংলাদেশের প্রতিটি প্রান্তরে যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ শক্তিশালী কর্মকান্ড এবং এগিয়ে চললো লাখো যুবকের কাঁদে ভর করে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে।ঠিক তখনই বুঝতে পারলো পরাজিত গোষ্ঠীরা,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আর রুখানো যাবে না।

তাই তারা আঁকলো নিল নকশা।১৯৭৫ সালের ১৫-ই আগষ্ঠ কালো রাত্রিতে বঙ্গবন্ধু বাড়িতে সশস্ত্র হামলা এবং সেই সাথে সাথে শেখ মনির বাসায় হামলা এক সময়ে একত্রে।কারন তারা বুঝতে পেরেছিল বঙ্গবন্ধু ও তার পরিবারকে মারলে হবে না,সেই সাথে মারতে হবে বঙ্গবন্ধুর বিশ্বস্ত সেনাপতি যুবসমাজের নায়ক শেখ ফজলুল হল মনিকে কিন্তু এরই মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ লাখো যুবকের বুকে বীজ হিসেবে রোপন করেছিলেন বলে পরাজিত শক্তি তাদের সফলতার পূর্ণতা পায়নি।

আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ছাত্র-যুবকের আত্মহুতিতে আবারও সাধারণ মানুষ সোনার বাংলার স্বপ দেখা শুরু করে এবং ক্রমান্বয়ে সফলতা আসতে থাকে কিন্তু এর দীর্ঘ কয়েক বছর পর যুব সমাজ পথভ্রষ্ট হতে থাকে। ঠিক তখনই বঙ্গবন্ধুর মত বঙ্গ কন্যা শেখ হাসিনা আবিষ্কার করেন শেখ পরশকে।যিনি যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির রক্তে সুযোগ্য উওরসূরী।

ইতিমধ্যে শেখ ফজলে শামস্ পরশ এর মেধাবী,মানবিক ও সাহসী নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আবারও পূর্বের ধারায় যুবসমাজের আশার বাতিঘর এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ নির্মানের অগ্রগ্রামী সাহসী যোদ্ধা এবং আমি গর্বিত শেখ পরশের নেতৃত্ব যুবলীগের একজন ক্ষুদ্র কর্মী হয়ে স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করতে পেরে।

ইনশাআল্লাহ,স্মার্ট বাংলাদেশ এর পূর্ণতা শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে যুবসমাজের হাত ধরে হবে। সেই সাথে সকল ধরনের অপশক্তি শক্তহাতে মোকাবেলা করা হচ্ছে এবং হবে।জয় বাংলা বলে আগে বাড়ো।

লেখক: চৌধুরী মাহমুদুন্নবী সোহেল
সাবেক সভাপতি,লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ