শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

আওয়ামী লীগের চীন শাখার উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন

রিপোটারের নাম / ১৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩

জাহিদ হাসান তুহিন : বাংলাদেশ আওয়ামী লীগ বৃহত্তর চীন শাখার আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ২৬শে মার্চ রবিবার সন্ধ্যায় চীনের গুয়াংজুতে দিবসটি উপলক্ষ্যে নানা আয়োজন করা হয়।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বীর শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।

আওয়ামীলীগের চীন শাখার সাধারন সম্পাদক আশরাফুল মোমিন চৌধুরী সঞ্চলনায় আলোচনা সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন আওয়ামীলীগের চীন শাখার সভাপতি মোঃ জনি বেপারী।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মোঃ শামীম শেখ, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রাশেদ, সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদ, উপদপ্তর সম্পাদক ইমতিয়াজ মাহমুদ, প্রচার সম্পাদক মোঃ টিপু, সাংস্কৃতিক সম্পাদক মোঃ মাসুদ রানা, ইঞ্জিনিয়ার সৈকত বিশ্বাস ঋষি, প্রিন্স, সাইদুল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শিক দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্ব, স্বাধীনতার ঘোষনা এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন – ২০৪১ এবং “স্মার্ট বাংলাদেশ” বিনির্মানে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করা হয়। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ উন্নত সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে সুসংগঠিত থেকে দেশি বিদেশী সকল ষড়যন্ত্র রুখে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে চীন আওয়ামী লীগের নেতা কর্মী সহ চীনে বসবাসরত ব্যবসায়ী, সমাজসেবক, অধ্যয়নরত ছাত্র ছাত্রী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ