বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী দোলনকে ঘিরেই নির্বাচনী হাওয়া

রিপোটারের নাম / ৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর-১ আসনে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনকে ঘিরেই ঘুরপাক খাচ্ছে নির্বাচনী হাওয়া। আনুষ্ঠানিক প্রচার শুরুর পর থেকে স্বতন্ত্র এ প্রার্থীর দাপুটে প্রচারে অনেকটাই কোণঠাসা হেভিওয়েট অপর দুই প্রার্থী। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, দোলনের দিকেই বাড়ছে জনসমর্থন।

নির্বাচনী প্রচারের অষ্টম দিনে সোমবার আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলায় বেশ কয়েকটি নির্বাচনী সভা, পথসভা ও গণসংযোগ করেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন। সর্বস্তরের হাজার-হাজার জনতা ঈগল মার্কাকে সমর্থন জানিয়ে মিছিল সহকারে এসব সভায় অংশ নেন।

দোলন বলেন, ফরিদপুর-১ আসনের সর্বস্তরের মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যেই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলাকে স্মার্ট ও মডেল জনপদ গড়ে তোলাই তাঁর স্বপ্ন।

গোটা অঞ্চলের মানুষকে নিয়ে দোলন তাঁর পরিকল্পনা তুলে ধরেন। আগামী ৭ জানুয়ারি ঈগল মার্কাকে বিজয়ী করে ফরিদপুর-১ আসনের ধর্ম-বর্ণ শ্রেণি-পেশা নির্বিশেষে সকল মানুষের সেবা করার সুযোগ দেওয়ার আর্জি জানান ঈগল মার্কার এ স্বতন্ত্র প্রার্থী।

আওয়ামী লীগের প্রার্থীকে ইঙ্গিত করে দোলন বলেন, ‘সবসময় মানুষের অধিকার নিয়ে ছিনিমিনি খেলেছেন। এমপি ছিলেন, এলাকার মানুষের জন্য কিছুই করেননি। নিজের জন্য করেছেন। মানুষের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। অনিয়ম, দুর্নীতি করেছেন। ভূমিহীন থেকে হাজার বিঘা জমির মালিক হয়েছেন।’

‘কিভাবে কি করেছেন, কি কি দুর্নীতি করেছেন ফরিদপুর-১ আসনের মানুষ সবই জানে। এখন মিষ্টি মিষ্টি কথা বলছেন। মিথ্যা আবেগকে উসকে দিচ্ছেন। মানুষের সঙ্গে দুর্ব্যবহার করে মানুষের প্রতিনিধি হওয়ার স্বপ্ন দেখবেন। কিন্তু আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর মানুষ আপনার আর কোনো ছলনায় ভুলবে না।’

ঈগল মার্কার প্রার্থী জনতাকে আশ্বস্ত করে বলেন, ‘আমি আপনাদের সেবা করার জন্যই রাজনীতিতে এসেছি। আমি আল্লাহর ঘর পবিত্র কাবা শরীফ ছুঁয়ে শপথ করেছি, এমপি হলে নিজের জন্য বেতন-ভাতা-সম্মানীর এক টাকাও ব্যয় করবো না। ফরিদপুর-১ আসনের হতদরিদ্র মানুষের কল্যাণে ব্যয় করবো।’

আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর অনেক মানুষ অত্যাচার, অপমান, নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন। এই পরিস্থিতির বদল আনতেই ভোটের লড়াইয়ে নেমেছেন বলে জানান কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি আরিফুর রহমান দোলন।

ভোটের মাঠে কারো কোনো রকম হুমকি-ভয়ভীতিতে দমে না যাওয়ার আহ্বান রেখে স্বতন্ত্র প্রার্থী দোলন আগামী ৭ জানুয়ারি ঈগল মার্কায় ভোট প্রার্থনা করেন। বলেন, ‘আমি গত দুই দশক ধরে আপনাদের জন্য কাজ করে আসছি। এমপি হলে আপনাদের জীবনমান বদলে দিতে আমি নিজেকে উৎসর্গ করবো।’

বিকালে জাটিগ্রাম স্কুল মাঠে ৩ নম্বর আলফাডাঙ্গা ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত আলোচনা সভায় স্থানীয় আওয়ামী লীগ এবং সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ বক্তব্য দেন।

আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সোলায়মান আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আহাদুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আহসান উদ্দৌলা রানা, টগরবন্দ ইউপির সাবেক চেয়ারম্যান ইমাম হাচান শিপন, বিশিষ্ট সমাজসেবক ওয়াহিদুজ্জামান মিয়া, বেজিডাঙ্গা কাজী আমেনা ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মাসুদ মাস্টার, উপজেলা যুবলীগ নেতা আশিকুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন পিকুল, সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ছানোয়ার মিয়া, ইউপি সদস্য রবিউল ইসলাম মিয়া, সাবেক ইউপি সদস্য ওলিয়ার রহমান, অধরা পাঠাগারের প্রতিষ্ঠাতা আজমুল আজিজ প্রমুখ।

পরে উপজেলার সহস্রাইল বাজারের পাশে ঈগল মার্কাকে বিজয়ী করার লক্ষ্যে আরেকটি নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরিফুর রহমান দোলন।

এছাড়া এদিন আরিফুর রহমান দোলন মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়ন, বোয়ালমারী পৌরসভার কুশোডাঙ্গা, আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা ইউনিয়ন ও বুড়াইচ ইউনিয়নে জনসভা, পথসভা, গণসংযোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ