শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

শেখ হাসিনার কারামুক্তি দিবস ও গনতন্ত্র মুক্তি দিবস উপলক্ষ্যে লক্ষ্মীপুরে দোয়া ও মিলাদ

রিপোটারের নাম / ৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১১ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস ও গনতন্ত্র মুক্তি দিবস উপলক্ষ্যে লক্ষ্মীপুরে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।
শনিবার বাদ জোহর লক্ষ্মীপুর শহরস্থ সোনা মিয়া ঈদগাঁ জামে মসজিদে জেলা যুবলীগের পদ প্রত্যাশী সৈয়দ নুরুল আজিম বাবরের উদ্যোগে এ আয়োজন করা হয়।
বাবর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।
দোয়া অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

উল্লেখ্য, তথাকথিত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের ভিত্তিহীন, বানোয়াট ও মিথ্যে মামলায় গ্রেফতার হয়ে ২০০৮ সালের এই দিনে ১১ মাস কারাভোগের পর সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তি পান। উল্লেখ্য যে ২০০৭ সালের ১৬ই জুলাই মাইনাস ওয়ান ফর্মুলা কায়েম করার লক্ষ্যে তাঁকে গ্রেপ্তার করা হয়। বন্দি থাকা অবস্থায় কারা অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়লে বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেওয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে।
বাংলাদেশ আওয়ামীলীগ,যুবলীগ ,ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের ক্রমাগত চাপ, আপোষহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার মুক্তি দিতে বাধ্য হয়।

এই মুক্তির মধ্যে দিয়ে এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরে আসে। বিকাশ ঘটে গণতন্ত্র ও উন্নয়নের।

তাঁরই নেতৃত্বে বাঙালির গণতন্ত্র পুনরুদ্ধার হয়। সেই থেকে বঙ্গবন্ধু কন্যা নায়ক শেখ হাসিনা আমাদের গণতন্ত্রের আলোকবর্তিকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ