শিরোনাম
লায়ন্স ক্লাব অব লক্ষ্মীপুর সিটির কমিটি গঠন কুশাখালীতে আমার গ্রাম ফাউন্ডেশনের কমিটি গঠন লক্ষ্মীপুরে অনির্বান ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন কামাল ভূঁইয়া লক্ষ্মীপুরে সনাকের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হয়েছে নিক্বণের নৃত্য প্রতিযোগিতা লক্ষ্মীপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবকের উপর হামলা লক্ষ্মীপুরে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর ক্লাব পুকুরদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

ব্যাপক আয়োজনে ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অরিয়েন্টেশন অনুষ্ঠিত

রিপোটারের নাম / ১৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার: ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে দেশের সুনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম ফল ২০২২ অনুষ্ঠিত হয়। বুধবার ২৪ আগষ্ট ড্যাফোডিল ইউনিভার্সিটি টেক্সটাইল ক্লাব এ অরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজন করে।
সকালে ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল কনফারেন্স রুমে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের নবাগত শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,অধ্যাপক ড. মাহবুবুল হক,অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ সাইফুর রহমান খান, বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক মোমিনুর রহমান।
প্রথমেই শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মোমিনুর রহমান। তিনি তাঁর বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সকল সফলতা, উন্নত মানের ল্যাব এবং অ্যালামনাইদের শক্ত অবস্থান এবং তাদের ও সাধারণ শিক্ষার্থীদের মিলবন্ধনের কথা তুলে ধরেন। তারপর বক্তব্য প্রদান করেন, অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ সাইফুর রহামান খান। তিনি তাঁর বক্তব্যের মধ্যে বাংলাদেশ ও বিশ্বের পোশাক শিল্পের অবস্থান এবং প্রসার তুলে ধরে শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন এবং পাশাপাশি মানুষিক এবং আত্মিক উন্নয়নেও সচেতন হতে বলেন।
সর্বশেষ বক্তব্য প্রদান করেন, অধ্যাপক ড. মাহবুবুল হক। তিনি বাংলাদেশের পোশাক শিল্পের আমদানি ও রপ্তানি নিয়ে আলোচনা করেন এবং সকল শিক্ষার্থীদের টেক্সটাইল সেক্টরের নতুন ধারাগুলো নিয়ে গবেষণামূলক কাজ ও পড়ালেখায় নিয়োজিত থাকার পরামর্শ দেন। শিক্ষার্থীদের অনুপ্রেরণার বক্তব্য শোনান, টেক্সটাইল ক্লাব সভাপতি আবদুল্লাহ আল তুষি। নান্দনিক উপস্থাপনায় ছিলেন ৪২ ব্যাচ এর শিক্ষার্থী শাহনীম সাইফ রুহান এবং ৪৪ ব্যাচ এর শিক্ষার্থী জিন্নাতা আরা রিচি। এছাড়াও যথারীতি সংস্কৃতি মেনে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন যেমন লোকগীতি,আধুনিক সংগীত, নৃত্য এবং কবিতা আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ