রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে ডিপ্লোমা শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল

রিপোটারের নাম / ১২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

কামরুল হাসান হৃদয়: ৪বছরের ডিপ্লোমাকে ৪বছরে বহাল রাখার জন্য প্রতিবাদ মিছিল করেছে লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

২৫শে আগস্ট ( বৃহস্পতিবার ) দুপুর ১২টায় লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বাইশমারা থেকে মিছিলটি শহরের ইলিশ চত্বর হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেন।

আন্দোলনকারী শিক্ষার্থী ইয়াসিন আরাফাত হৃদয় বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে আন্তর্জাতিক মানের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাব্যবস্থাকে চার বছর থেকে তিন বছরে নামিয়ে আনার আত্মঘাতী সিদ্ধান্ত। কারিগরি শিক্ষা ব্যাবস্থাকে ধ্বংসের সামিল। মাননীয় প্রধানমন্ত্রী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাব্যাবস্থায় গত ১৩ বছর অনেক উন্নতি করেছে। কিন্তু গত ৫বছর থেকে কারিগরি আমলারা শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে কারিগরি শিক্ষাকে নিয়ে অনেক ষড়যন্ত্র শুরু করেছে।

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী নুসরাত জাহান নাবা
বলেন, ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত ল্যাব পরিচালনার করার জন্য অনার্স ডিগ্রিধারী জেনারেল শিক্ষিতদের নিয়োগ। বয়সসীমা উঠানোর সিদ্ধান্ত আর এখন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাব্যবস্থাকে তিন বছরে নামিয়ে আনার সিদ্ধান্ত একই সুত্রে গাথা

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেখে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ আন্দোলনরতদের থেকে ৬শিক্ষার্থীকে অফিসে ডেকে বলেন, শিক্ষামন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারক লিপি এবং দাবিগুলো লিখিত আকারে দিতে হবে।

উল্লেখ্য যে, সম্প্রতি ঢাকা পলিটেকনিকের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ৪বছরের পরিবর্তে ৩বছরের ডিপ্লোমা কোর্সের কথা বলেন। পরের দিন জাতীয় প্রেস ক্লাবে তিনি একই বক্তব্যের পুনরাবৃত্তি করেন। মন্ত্রীর এমন বক্তব্যের প্রতিবাদে সারাদেশের সব ডিপ্লোমা পলিকেটনিকের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ