শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

চীনা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট ইউনিয়নে দুই বাংলাদেশি নির্বাচিত

রিপোটারের নাম / ১৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

জাহিদ হাসান তুহিন: প্রথমবারের মতো অনুষ্ঠিত চীনের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে “ইন্টারন্যশনাল স্টুডেন্ট ইউনিয়ন” এর প্রতিযোগীতামূলক নির্বাচনে দুই বাংলাদেশি শিক্ষার্থী জয়লাভ করেছে।

বিশ্ববিদ্যালয়ের ওভারসিজ এডুকেশন স্কুল এর ভাইস ডিন ইনা ওয়াং পহেলা নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

স্টুডেন্ট ইউনিয়নের নির্বাচনে জয়লাভ করা শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়টিতে পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম এবং মাস্টার্স প্রোগ্রামে অধ্যয়নরত মোহাম্মদ আকবর হোসেন।

তিন প্রতিযোগীকে হারিয়ে মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম কার্যনির্বাহী কমিটির চেয়ারপারসন পদে এবং মোহাম্মদ আকবর হোসেন সেচ্ছাসেবক বিভাগের মিনিস্টার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে আগামী এক বছরে জন্য দায়িত্ব পালন করবেন।

ফলাফল ঘোষণার আগে স্টুডেন্ট ইউনিয়নের বার্ষিক এ নির্বাচনটি দুই দফায় অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে নির্বাচনে প্রতিন্ধতাকারী শিক্ষার্থীদের যোগ্যতা যাচাই এবং নির্বাচনি বক্তব্য উপস্থাপন করে। দ্বিতীয় ধাপে শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের গণতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগ করে আগামী এক বছরের জন্য শিক্ষার্থীর প্রতিনিধি নির্বাচন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ