বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

চীনে লেই ফাং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দলের ১ম বর্ষপূর্তি উদযাপন

রিপোটারের নাম / ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২

জাহিদ হাসান তুহিন: চীনে লেই ফাং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দলের ১ম বর্ষপূর্তি এবং ৫৯তম লেই ফাং দিবস উদযাপন করা হয়েছে।
৫ই মার্চ শনিবার, লেই ফাং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দল চিয়াংশি প্রদেশের নানছাং হাই-টেক জোন লাইব্রেরিতে কার্যক্রমটি সফলভাবে আয়োজন করে। চিয়াংশি ইউনিভার্সিটি অফ ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স এর ওভারসিজ এডুকেশন স্কুল এর সার্বিক সহায়তা স্বেচ্ছাসেবী দলের সদস্যরা ওই দিন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন। এতে ৩০ জন এর বেশি বিদেশী এবং চীনা ছাত্র স্বেচ্ছাসেবক কার্যক্রমে অংশ নেন।

এতে “নিঃস্বার্থ উৎসর্গ” লেই ফাং এর এই চেতনা বিশ্বের বাকি অংশে ছড়িয়ে দেওয়ার জন্য, “লেই ফাং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দল” তার সদস্য ও স্বেচ্ছাসেবকদের নিয়ে জনকল্যাণমূলক কার্যক্রম এবং সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করেছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী, লেই ফাং ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার টিমের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম (উদি)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ওভারসিজ এডুকেশন স্কুলের ডিন প্রফেসর ওয়েহুয়া ইয়ে (ডারসিডারসি)।
নানছাং হাই-টেক জোন লাইব্রেরির ম্যানেজার শিয়া ছিয়ানরু, ওভারসিজ এডুকেশন স্কুল এর রিক্রুটমেন্ট অফিসার ওয়াং ছি, ওভারসিজ এডুকেশন স্কুল এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর প্যান ইং, ওভারসিজ এডুকেশন স্কুল এর ফরেন স্টুডেন্ট কাউন্সেলর লেইউ ঝু বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

লেই ফাং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দল গঠন ও নেতৃত্ব দেওয়ার জন্য এবং গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম (উদি) কে বিশেষ সম্মানে ভূষিত করা হয়। গত বছরের সামগ্রিক পারফরম্যান্সের ভিত্তিতে, বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ আকবর হোসেন, ইকোয়েটরিয়াল গিনির কারমেন ইয়োলান্ডা আইগু বিলেকেরা, ঘানার শিক্ষার্থী ইবনালি ইসাহ কুলোকে এক্সসিলেন্ট স্বেচ্ছাসেবক সনদ প্রদান করা হয়। তাছাড়া, দলের অন্যান্য সদস্য এবং স্বেচ্ছাসেবকদেরও স্বেচ্ছাসেবক সার্টিফিকেট প্রদান করা হয়।

লেই ফেং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দল ২০২১ সালের ৫ই মার্চ ‘ফর আ স্মাইল’– এ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে। এই স্বেচ্ছাসেবক দলটি বাংলাদেশ সহ সারা বিশ্ব থেকে চিয়াংশি ইউনিভার্সিটি অফ ফিনান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত একদল উদ্যমী ও উৎসাহী তরুণের সমন্বয়ে আন্তর্জাতিক ও চীনা শিক্ষার্থীদের নিয়ে গঠিত। দলটির লক্ষ্য বিশেষ চাহিদা, অনাথ, বৃদ্ধ, পরিবেশ সুরক্ষা সচেতনতা, শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে স্বেচ্ছাসেবী সেবা প্রদান করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ