শিরোনাম
তমিজ উদ্দিন ক্রীড়া চক্রের কমিটি গঠন লক্ষ্মীপুরের চৌরাস্তা ক্লাবের আংশিক কমিটি ঘোষণা লক্ষ্মীপুরে জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্প লক্ষ্মীপুরে ত্রাণ দিতে গিয়ে বিএনপি নেতা লাঞ্ছিত রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের কাছে ছাত্রদল নেতা মেরাজ চৌধুরী লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ বন্যা কবলিত মানুষের পাশে ‘জাগ্রত মানবতা’
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

আরব আমিরাতে শুক্রবার পরিবর্তন করে সাপ্তাহিক ছুটি শনি ও রবিবার

রিপোটারের নাম / ৭১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে সাপ্তাহিক ছুটির দিন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আগামী বছরের শুরু থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। আরব আমিরাতের সরকারি এক টুইটার একাউন্টে এ ঘোষণা দেওয়া হয়।

টুইটারে বলা হয়, আগামী বছর থেকে সাপ্তাহিক ছুটির দিন হবে শনি ও রোববার। বর্তমানে মুসলিম প্রধান দেশটির ছুটির দিন শুক্র ও শনিবার।

আরব আমিরাতের এ সিদ্ধান্তের তাৎপর্য রয়েছে। কেননা, মুসলিমদের কাছে শুক্রবার দিনটি সপ্তাহের সবচেয়ে পবিত্র দিন হিসেবে গণ্য হয়। এদিন জুম্মার নামাজে অংশ নেন মুসলিমরা। বিশ্বের বহু মুসলিম দেশে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন। তবে বিশ্বের বেশিরভাগ দেশে শনি ও রোববার সাপ্তাহিক ছুটির দিন। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে ছুটির দিনে পরিবর্তন আনছে সংযুক্ত আরব আমিরাত।
বিজ্ঞাপন

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আরব আমিরাতে কর্মদিবস হবে সাড়ে চার দিন। অর্থাৎ শুক্রবার অর্ধেক কর্মদিবস থাকবে।

দেশটির সরকারি বার্তায় বলা হয়, সাপ্তাহিক ছুটি দীর্ঘ হলে কর্মীরা কর্মজীবন ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য করতে পারবেন। এতে তাদের উৎপাদনশীলতাও বাড়বে। আগামী ১ জানুয়ারি থেকে নতুন এ সিদ্ধান্ত কার্যকর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ