শিরোনাম
তমিজ উদ্দিন ক্রীড়া চক্রের কমিটি গঠন লক্ষ্মীপুরের চৌরাস্তা ক্লাবের আংশিক কমিটি ঘোষণা লক্ষ্মীপুরে জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্প লক্ষ্মীপুরে ত্রাণ দিতে গিয়ে বিএনপি নেতা লাঞ্ছিত রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের কাছে ছাত্রদল নেতা মেরাজ চৌধুরী লক্ষ্মীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরে প্রায় ১২’শ পরিবারের মাঝে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রাণ বিতরণ বন্যা কবলিত মানুষের পাশে ‘জাগ্রত মানবতা’
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

চার বছর থেকে কমিয়ে সুচি’র জেল দুই বছর

রিপোটারের নাম / ৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

অনলাইন ডেস্ক: প্রথমে চার বছরের জেলের নির্দেশ দিয়েছিল সেনা আদালত। পরে সুচির শাস্তি দুই বছর কমিয়েছে আদালত। সোমবার মিয়ানমারের সাবেক প্রধান অং সান সুচির বিরুদ্ধে শাস্তি ঘোষণা করেছে সেনা আদালত। তাকে এবং দেশের সাবেক প্রেসিডেন্টকে চার বছরের জন্য জেলে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। পরে অবশ্য সেনা সরকার জানায়, চার নয়, দুই বছর জেলে থাকতে হবে সুচিকে।
মাস কয়েক আগে সেনা অভ্যুত্থান হয় মিয়ানমারে। রাতারাতি সুচির হাত থেকে ক্ষমতা কেড়ে নিয়ে নতুন শাসন প্রতিষ্ঠা করে সেনা। যা নিয়ে উত্তাল মিয়ানমার। দিকে দিকে সরকারবিরোধী আন্দোলন গড়ে উঠেছে। বহু মানুষের মৃত্যু হয়েছে সেনা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে।

সুচির বিরুদ্ধে অনেকগুলো অভিযোগ করেছে সেনা। তিনি সেনার বিরুদ্ধে মানুষকে সংঘবদ্ধ করেছেন বলে অভিযোগ। এছাড়াও করোনাকালে অতিমারীর আইন ভাঙা, অবৈধভাবে ওয়াকিটকি রাখাসহ একাধিক বিষয়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছিল। তারই জেরে সোমবার তার বিরুদ্ধে শাস্তি ঘোষণা হয়।

তবে সেনা সরকারের মুখপাত্র জানিয়েছেন, এখন সুচির বিরুদ্ধে অনেকগুলো মামলা চলছে। তার রায় এখনো ঘোষণা হয়নি। মনে করা হচ্ছে, অন্য মামলার রায় বের হলে সুচির শাস্তি আরো বাড়তে পারে। বাকি জীবন তাকে জেলেই কাটাতে হতে পারে।-ডয়চে ভেলে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ